যতদ্রুত সম্ভব সাংবাদিকদের টিকা নেয়া উচিৎঃ ডা. তুষার


যতদ্রুত সম্ভব সাংবাদিকদের টিকা নেয়া উচিৎঃ ডা. তুষার

টিকা গ্রহন করেছেন করোনা গবেষক ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ মোঃ সালেহ মাহমুদ তুষার। ২৪ ঘন্টা পরে তার কেমন বোধ হচ্ছে এ নিয়ে বিজেসি নিউজ থেকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি, স্বাভাবিক টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার মতই হালকা জ্বর ও গায়ে ব্যাথা হয়েছিলো। যা খুবই স্বাভাবিক। আর ৪৮ ঘন্টা পরে এরকম আর কোনো প্রতিক্রিয়াই দেখা যাচ্ছে না বলেও জানান তিনি।

গুজব নিয়ে প্রশ্ন করলে তিনি জানান, টিকা নিয়ে ভয়ের কিছু নেই। টিকা যতদ্রুত নেয়া সম্ভব তত নিজেকে ও আশপাশের সবাইকে নিরাপদে রাখা যাবে। টিকা নিয়ে কোনো বিভ্রান্ত থাকলে তা নিয়ে চিকিৎসকের সাথে কথা বলারও আহ্ববান জানান তিনি।

টিকা গ্রহন করলেই যে করোনা থেকে মুক্তি মিলবে ব্যাপারটা এমন না বলেও জানান তিনি। দেশের ৭০ শতাংশ মানুষ এই টিকার আওতায় আসার পরেই একটি ভালো ফলাফল পাওয়া যেতে পারে বলেও জানান ডা. তুষার। নির্দিষ্ট জনগোষ্ঠী টিকা না নেয়া পর্যন্ত সবাইকে সকল স্বাস্থ্য ঝুঁকি মেনে চলতে হবে।

কাজের স্বার্থে সাংবাদিকদের যেহেতু প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় যেতে হচ্ছে সেহেতু তাদেরও এই টিকা নিয়ে নেয়া উচিত। সরকারের পক্ষ থেকে যে টিকা দেয়া হচ্ছে সেখানে সাংবাদিকদের জন্যেও নির্দিষ্ট টিকা রয়েছে। 

উল্লেখ্য দুই হাজার ছয়শত করোনা রোগী সহ চার সহস্রাধীক রোগীকে টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন এই চিকিৎসক। এছাড়া করোনার কঠিন সময়ে করোনা আক্রান্ত সংবাদকর্মী ও তাদের পরিবারের পাশে ছিলেন তিনি।